মাইগ্রেন ব্যথা ও COV-19

Migrane

মাইগ্রেন ব্যথা ও COV-19

অবিরাম মাইগ্রাইন এবং ক্লাস্টারের মাথাব্যথা হতাশাজনক ব্যথা থেকে মুক্তি পাওয়ার লড়াই করে এমন অনেক মানুষের জীবন, কেরিয়ার এবং পরিবারকে ব্যহত করে। মাইগ্রেন হ’ল বিশ্বের অন্যতম সাধারণ স্বাস্থ্য পরিস্থিতি, আমেরিকা যুক্তরাষ্ট্র সহ বিশ্বের প্রায় 300 মিলিয়ন মানুষকে প্রভাবিত করে, এটি স্বাস্থ্য মেট্রিক্স এবং মূল্যায়নের গ্লোবাল বার্ডেন অফ ডিজিজ স্টাডি অনুসারে এটিকে বিশ্বের ষষ্ঠ বৃহত্তম রোগে পরিণত করেছে। এছাড়াও, “লং-হোল” কোভিড -১৯ এর লক্ষণগুলির উপর সাম্প্রতিক গবেষণাগুলি জানায় যে মাইগ্রেন অসুস্থতার একটি সাধারণ দীর্ঘমেয়াদী প্রভাব। মেয়ো ক্লিনিক অনুসারে মাইগ্রেনের সাধারণ লক্ষণগুলির মধ্যে মাথার একপাশে কাঁপানো ব্যথা বা অনুভূতি সংবেদন থাকে যা প্রায়শই বমি বমি ভাব, বমি বমিভাব এবং হালকা এবং শব্দের প্রতি চরম সংবেদনশীলতার সাথে থাকে।

Side affects of Medicine

Medicine গুলি কিছুটা স্বস্তি দিতে পারে, তবে অনেকেই এমন পার্শ্ব প্রতিক্রিয়া নিয়ে আসে যা মাথাব্যথার মতোই খারাপ হতে পারে এবং আক্রমণাত্মক প্রক্রিয়াগুলি জটিলতার জন্য অতিরিক্ত ঝুঁকি বহন করে মাইগ্রেন এবং ক্লাস্টারের মাথা ব্যথার জন্য কিছু কার্যকর বিকল্প পাওয়া যায় are কিছু রোগী বায়োফিডব্যাক, আকুপাংচার, জ্ঞানীয় আচরণ থেরাপি এবং ভেষজ প্রতিকারের মতো অপ্রচলিত থেরাপির চেষ্টা করেন তবে গবেষণা অনুযায়ী সাফল্য সীমাবদ্ধ।

যাইহোক, প্রমাণগুলি প্রমাণ করে যে ভ্যাজাস নার্ভের উদ্দীপনা, একটি বৃহত স্নায়ু যা শরীরকে ব্যথা নিয়ন্ত্রণে সহায়তা করে, মাইগ্রেন এবং ক্লাস্টারের মাথা ব্যথার থেকে মুক্তি দিতে পারে। ভোগাস নার্ভ উদ্দীপনার সুবিধাগুলি কিশোর-কিশোরী এবং অভিজ্ঞদের মতো নিরাপদ, সরল, ড্রাগ-মুক্ত চিকিত্সার জন্য জনগণের জন্য বিশেষত উল্লেখযোগ্য ” ন্যাশনাল মেরুদণ্ড ও ব্যথা কেন্দ্রের প্রধান চিকিত্সা কর্মকর্তা এবং গামা কোর ডিভাইস নির্মাতারা ইলেক্ট্রো কোরের চিফ মেডিকেল অফিসার। “আমরা ২০১০ সালে একটি প্রযুক্তিগত অগ্রগতি অর্জন করি যখন আমরা কোনও আক্রমণকারীর মাধ্যমে অ-আক্রমণাত্মকভাবে ভাসু স্নায়ু উদ্দীপনা পরিচালনার সক্ষমতা অর্জন করি। তিনি বলেন, ত্বকের মাধ্যমে গলায় ভাসু নার্ভের ডান বা বাম শাখাগুলির মালিকানা পেতে হবে কেরি স্মিয়ার্স জুন ২০0১  সালে গামা কোর ব্যবহার শুরু করেছিলেন।

Use of Alternative Medicine

এটির সাহায্যে, তিনি প্রতিবার আক্রমণ ছাড়াই যে কোনও কিছু খেতে সক্ষম হয়ে খেয়েছিলেন বলে প্রতিবার মাইগ্রেনের আক্রমণ থেকে বিরত ছিলেন। “আমি সবেমাত্র কাজ করে পুরো সময়ের জন্য কাজ করতে সক্ষম হয়েছি এবং আমার প্রতিরোধমূলক মাইগ্রেনের সমস্ত Medicine গ্রহণ বন্ধ করতে সক্ষম হয়েছি এবং বিরল medicine গুলি খুব কমই ব্যবহার করতে সক্ষম হয়েছি।” গামা কোর সাফলার hand held, অ-আক্রমণাত্মক ডিভাইস যা কোমল ব্যবহার করে ভোগাস নার্ভকে সক্রিয় করার জন্য বৈদ্যুতিক উদ্দীপনা। খাদ্য এবং ড্রাগ প্রশাসন (এফডিএ) দ্বারা মাইগ্রেন এবং ক্লাস্টার মাথা ব্যথার চিকিত্সা এবং প্রতিরোধের জন্য ডিভাইসটি ক্লিয়ার করা হয়েছে, এটি একটি ডাক্তারের প্রেসক্রিপশনে উপলব্ধ।

Use of Device

ডিভাইসটি ব্যবহার করা একটি সহজ, তিন-পদক্ষেপ প্রক্রিয়া যা রোগীরা বাড়িতে বা চলতে যেতে পারে। ভ্যাগাস নার্ভকে সক্রিয় করতে প্রথমে আপনার নাড়ির কাছে আপনার ঘাড়ে স্পটটি সন্ধান করুন। এর পরে, সংশ্লেষিত পৃষ্ঠগুলির সাথে জেলটি প্রয়োগ করুন, এটি চালু করুন এবং এটি ঘাড়ে রাখুন। অবশেষে, 2 মিনিটের উত্তেজনার জন্য স্থানে ধরে আরামদায়ক স্তরে তীব্রতাটি সামঞ্জস্য করুন। আরও বিশদ এবং চিকিত্সার জন্য একজন ডাক্তার বা বিশেষজ্ঞের সাথে যান এটি আপনার স্বাস্থ্যসেবার সাথে ভাগাভাগি হতে পারে এটি ক্লাস্টারের মাথা ব্যাথার প্রতিরোধমূলক চিকিত্সা, এপিসোডিক ক্লাস্টারের মাথা ব্যাথার সাথে সম্পর্কিত ব্যথার তীব্র চিকিত্সা এবং তীব্র এবং প্রতিরোধক হিসাবে ব্যবহারের জন্য নির্দেশিত হয় কৈশোরে (12 বছর বা তার বেশি বয়সী) এবং প্রাপ্তবয়স্ক রোগীদের মাইগ্রেনের চিকিত্সা। গুরুত্বপূর্ণ সুরক্ষা তথ্য।

Click below to to by amazon instant Migrane pain role Buy Now

https://amzn.to/2R1xD9c

মাইগ্রেন ব্যথা ও COV-19

লিখেছেন রূপা চন্দ

Immediate  help visit Med Life cons a Doctor free Buy Now

Source, আমেরিকান মেডিকেল সমিতি এবং বিশ্ব স্বাস্থ্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *